1. admin@assistbangladesh.org : admin :
  • 01713-077667
  • assistbangladesh@gmail.com

প্রতিযোগীদের জ্ঞাতার্থে কিছু বিষয়

স্বেচ্ছাসেবী চ্যরাটি সংস্থা এসিস্ট বাংলাদেশ- এর আয়োজন ‘বঙ্গবন্ধু আমাদের পথচলায়…’ শীর্ষক প্রতিযোগিতা ও প্রকাশনা-এর জন্য লেখা জমা নেয়ার পর্ব চলছে। আমরা ভাল সাড়া পাচ্ছি, এ জন্য এরই মধ্যে আমাদের যারা লেখা পাঠিয়েছেন, সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

এরই মধ্যে প্রতিযোগী ও আগ্রহীদের কাছ থেকে আমাদের কাছে কিছু প্রশ্ন এসেছে। সে আলোকে আমরা কিছু বিষয় আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি।

প্রথমত, লেখা ওয়ার্ড ফাইলে জমা দেয়ার নিয়ম। লেখার সাথে একই কপিতে আপনার নাম ও পূর্ণ ঠিকানা যোগ করে দেবেন।

দ্বিতীয়ত, সবাই অবশ্যই পিপি সাইজ ছবি মেইল করবেন।

তৃতীয়ত, লেখার নিচে তথ্যসূত্র উল্লেখ করবেন প্রয়োজনীয় ক্ষেত্রে। কোনো বইয়ের থেকে তথ্য সংগ্রহ করলে অবশ্যই রেফারেন্স উল্লেখ করবেন।

চতুর্থত, রেফারেন্স উল্লেখ করা ছাড়া জমাকৃত লেখায় কোনো অংশ কপি পাওয়া গেলে, সে লেখা গ্রহণযোগ্য হবে না।

পঞ্চমত, আমাদের দৈনন্দিন জীবনে বঙ্গবন্ধু কতটা প্রভাব ফেলে? দেশপ্রেম ও দেশ গড়ার প্রেরণায় বর্তমান প্রজন্ম কীভাবে উদ্বুদ্ধ হচ্ছে জাতির পিতার জীবনাদর্শ, উন্নয়ন দর্শন, প্রেরণাময়ী ভাষণ ও ভাবনায়? – এই বিষয়বস্তুর বাইরেও কেউ অন্য বিষয়ে চাইলে লিখতে পারেন।

ষষ্ঠত, ‘বঙ্গবন্ধু আমাদের পথচলায়…’ বইতে যাদের লেখা প্রাথমিকভাবে গৃহীত হবে, তাদের সাথে পুনরায় যোগাযোগ করে লেখকের সর্ম্পকে তথ্য নেয়া হবে। সেক্ষেত্রে আপনি চাইলে শুরুতেই লেখার সাথে আপনার নিজের সর্ম্পকে কিছু তথ্য দিয়ে রাখতে পারেন- যেগুলো একজন লেখক হিসেবে গ্রন্থে স্থান পায়।

 

যে কোন প্রয়োজনে কল করুন: ০১৯১১-২৭২১৭২, ০১৭১৩-০৭৭৬৬৭

 

 

Assist Bangladesh

বিস্তারিত জানার জন্য ভিজিট করুন: www.assistbangladesh.org

ফেসবুক পেজ: facebook.com/AssistBangladesh