সংরক্ষন করুন আপনার জীবনী

‘জীবন কাহিনী’ এসিস্ট বাংলাদেশের একটি সৃজনশীল কার্যক্রম। বাংলাদেশের অভ্যুদয়ের পর থেকে এখন পর্যন্ত অসংখ্য মনীষী, বিশিষ্ট ব্যক্তি জন্ম নিয়েছেন- এদের অনেকের জীবন কাহিনী একসঙ্গে পাওয়ার কোনো ব্যবস্থা কোথাও নেই।

আবার দেখা যায়, কোনো একজন সাধারণ মানুষ বা বিশিষ্ট কারো জীবনী হঠাত খুব প্রয়োজনীয় হয়ে পড়ে। কিন্তু সেরকম কোনো আর্কাইভ না থাকায় সেসব মানুষের জীবনী সংগ্রহ করতে বেশ বেগ পেতে হয় আমাদের। তেমন প্রয়োজনীয়তা অনুধাবন করে এসিস্ট বাংলাদেশ তৈরি করছে ‘জীবন কাহিনী’ নামের এই আর্কাইভ।

এই আর্কাইভে দেশের নামকরা মানুষদের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ের জীবনীও সংরক্ষণ করা হবে।

আমাদের আর্কাইভে থাকবে জাতির জনক, সকল রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সকল প্রধান বিচারপতি থেকে শুরু করে সকল মন্ত্রী, দেশের বিশিষ্ট ব্যক্তি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রসিদ্ধ ডাক্তার, প্রকৌশলী প্রভৃতির জীবনী। থাকবে বিভিন্ন খেলার প্রসিদ্ধ খেলোয়াড়দের জীবনী, অভিনেতা-অভিনেত্রীদের জীবনী, কবি, লেখক, সাহিত্যিকদের জীবনী।

আপনি একজন চাকুরীজীবী? কিংবা ব্যবসা করছেন? আপনি নিজেকে সাধারণ মানুষ ভাবার কোনো কারণ নেই। কারণ প্রতিটি মানুষের মধ্যেই রয়েছে প্রতিভা, অর্ন্তনিহিত গুনাবলী। আমরা লিখবো আপনার জীবনী এবং তা মহান মানুষদের পাশাপাশি ভার্চুয়ালি সংরক্ষনও করবো। শুধু প্রয়োজন আপনার সদ্বিচ্ছা এবং আপনার একটু সহযোগিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *